| |
               

মূল পাতা সারাদেশ জেলা ফরিদগঞ্জ উলামা পরিষদের ইসলামী মহাসম্মেলন অনুষ্ঠিত


ফরিদগঞ্জ উলামা পরিষদের ইসলামী মহাসম্মেলন অনুষ্ঠিত


আলাউদ্দীন বিন সিদ্দীক     06 February, 2024     07:49 PM    


চাঁদপুর জেলার ফরিদগঞ্জ উপজেলার প্রতিনিধিত্বশীল উলামায়ে কেরামের দ্বীনি এবং সেবামূলক ঐক্যবদ্ধ প্ল্যাটফর্ম ফরিদগঞ্জ উলামা পরিষদের ইসলামী মহাসম্মেলন অনুষ্ঠিত হয়েছে।

সোমবার (৫ ফেব্রুয়ারি) ফরিদগঞ্জ বাসস্ট্যান্ড চত্বরে এ সম্মেলন অনুষ্ঠিত হয়। এতে ফরিদগঞ্জ সহ আশপাশের হাজারো তৌহিদী জনতার অংশগ্রহণ দেখা যায়।

সংগঠনের সভাপতি মাওলানা কাউসার হুসাইনের সভাপতিত্বে ও সেক্রিটারি জেনারেল মুফতী খলিলুর রহমান জাফরীর সঞ্চালনায় এতে আলোচনা করেন জামিয়া আরাবিয়া ইমদাদুল উলুম ফরিদাবাদের ইফতা বিভাগের প্রধান, মুফতী আবু সাঈদ, জামেয়াতুল উলুম আল-ইসলামিয়া লালখান বাজার মাদরাসার নির্বাহীপরিচালক মুফতী হারুন ইজহার, বিশিষ্ট দায়ী আলেম মুফতী সাখাওয়াত হুসাইন রাজী, মুফতী জাকির হুসাইন, মুফতী আনোয়ার হুসাইন আমিনী, মুফতী হাসান মিজি চাঁদপুরী ও মুফতী আজিজুল হক শেখ সাদী প্রমূখ।

ফরিদগঞ্জ উপজেলার আলোচিত এই ইসলামী মহাসম্মেলনে অংশ নিয়ে আলোচকগণ আল্লাহর একত্ববাদ, বিশ্বনবী হযরত মুহাম্মদ সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লামের আদর্শ, ইসলামের পঞ্চস্তম্ভ, ইসলামী রাজনীতি, ইসলামী সমাজনীতি, রাষ্ট্রনীতি ও অর্থনীতি-সহ বিভিন্ন বিষয় নিয়ে গুরুত্বপূর্ণ আলোচনা করেন।

এছাড়া ধর্মীয় আলোচনার পাশাপাশি , সুদ, ঘুষ, মাদকের ভয়াবহতা,পরিবেশ বিপর্যয় ও মুসলমানদের প্রথম ক্বিবলা মাসজিদুল আকসা-সহ মুসলিম উম্মাহর বিভিন্ন সংকট নিয়ে দিকনির্দেশনামূলক আলোচনা হয় এই সম্মেলনে।


এই এলাকার অন্যান্য সংবাদ দেখতে ক্লিক করুন: চট্টগ্রাম চাঁদপুর ফরিদগঞ্জ